• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শ্রীবরদীতে বারি সরিষা-১৪ আবাদের ওপর মাঠ দিবস অনুষ্ঠিত

শেরপুরের শ্রীবরদীতে আমন ও বোরো ধানের মধ্যবর্তী স্বল্প মেয়াদী বারি সরিষা-১৪ আবাদের ওপর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। ৯ মার্চ বৃহস্পতিবার দুপুরে উপজেলা কৃষি অফিসের আয়োজনে ৬নং শ্রীবরদী সদর ইউনিয়নের দহেরপাড় এলাকায় ওই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

মাঠ দিবসে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাবরিনা আফরিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন শেরপুর জেলার ডিএই এর প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ সুলতান আহম্মেদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শেরপুর জেলার ডিএই এর অতিরিক্ত উপপরিচালক( উদ্ভিদ সংরক্ষন) কৃষিবিদ হুমায়ুন কবির, কৃষক সাইদুর রহমান প্রমুখ।

মাঠ দিবসে বক্তারা বলেন, সরিষা একটি তেলজাতীয় মূল্যবান ফসল। এটি আবাদের মাধ্যমে কৃষক লাভবান হবেন। পাশাপাশি বিশুদ্ধ সরিষার তেল উৎপাদন ও গ্রহণের মাধ্যমে জনস্বাস্থ্য সুরক্ষিত থাকবে। যে জমিতে সরিষা আবাদ করা হয় সেই জমিতে পরবর্তী সময়ে বোরো ধান আবাদ করলে সারের পরিমাণও কম লাগে। তাই আমন ও বোরো ধানের মধ্যবর্তী সময়ে সরিষা আবাদের জন্য কৃষকদের প্রতি আহবান জানান তারা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।